5 টি উপায়ে Online এর মাধ্যমে ঘরে বসে টাকা ইনকাম করুন

5 Ways For Making Money Online In 2019

5 Ways For Making Money Online In 2019

বন্ধুরা আপনারা কেমন আছেন? আজ আপনাদের সবাইকে Online এর মাধ্যমে ঘরে বসে টাকা ইনকাম করার জন্য 5 টি উপায় এনাছি।

1. Freelance Teacher – আপনি একজন Online শিক্ষক হয়ে অর্থ উপার্জন করতে পারেন। এর জন্য আপনি Homeworkhelp, Tutor এর Website এ গিয়ে আপনার একটি অ্যাকাউন্ট তৈরি করুন। তারপর আপনার যেজিনিস বা যে বিষয়ে জ্ঞান রয়েছে এবং সেই বিষয়ের উপর ভিত্তি করে আপনি শিক্ষক হওয়ার জন্য আবেদন করতে পারে।

2.Freelance Writing – এমন অনেক ওয়েবসাইট আছে যেখানে আপনি আপনার পোস্ট বা প্রবন্ধ লেখা প্রকাশ করতে পারেন। আপনি প্রতিটি পোস্ট বা প্রবন্ধ লেখার জন্য অর্থ উপার্জন করতে পারেন। যেমন কাজের জন্য, আপনি Freelancer, Freelancewriting অয়েবসাইটে যেতে পারেন এবং আপনি এখানে থেকে পোস্ট বা প্রবন্ধ লেখার মাধ্যমে ঘরে বসে টাকা ইনকাম বা ভাল অর্থ উপার্জন করতে পারেন।

3. Blogging – আপনি ব্লগিং এর মাধ্যমে বাড়িতে বসে বসে টাকা উপার্জন করতে পারেন। ব্লগিং একটি দুর্দান্ত বিকল্প যার মাধ্যমে আপনি ভাল আয় করতে পারেন, আপনি যদি আপনার ব্লগ তৈরি করতে চান তাহলে আপনি blogger.com এ একটি ব্লগ তৈরি করতে পারেন। একটি ব্লগ তৈরি করার জন্য আপনি ইউটিউব এবং গুগল অনুসন্ধান করতে পারেন। আপনি আপনার ব্লগ তৈরি করার জন্য অনেক ভিডিও পাবেন।

4. Sell Domain – হ্যাঁ, আপনি একটি Domain নাম, মানে Website এর নাম বিক্রি করে ভালো রকমের অর্থ উপার্জন করতে পারেন (উদাঃ www.abcde.com)। এর জন্য, আপনাকে Godaddy, Sedo, Bluehost, Namecheap এর ওয়েব হোস্টিং কোম্পানির ওয়েবসাইটে গিয়ে আপনার একটি নিজস্ব অ্যাকাউন্ট তৈরি করতে হবে এবং কিছু ভালো ভালো ভ্যালুযুক্ত বা Expiry Domain গুলিকে কিনে নিতে হবে, যখন কেউ আপনার সাথে সেই একটি Domain নাম যখন কেউ কেনার জন্য যোগাযোগ করবে, তখন আপনার মুনাফা যোগ করে এবং এটি বিক্রি করতে হবে, এতে করে আপনি ভাল অর্থ উপার্জন করতে পারেন।

5. Sell Product on eBay, Amazon & Flipkart – এখন eBay, Amazon ও Flipkart এ জিনিসপত্র বিক্রি করা বেশ সহজ হয়ে উঠেচ্ছ। প্রমে, এ জিনিসপত্র বিক্রয় করার জন্য একটি তালিকা তৈরি করুন। তারপর আপনি eBay, Amazon ও Flipkart এর Official Website এ গিয়ে একটি Seller Account চালু করে নিন। তারপর আপনার ইচ্ছা মতো যেকোনো জিনিসপত্র বিক্রি করে খুব ভালো মুনাফা উপার্জন করুন।

 

বিঃদ্রঃ- বন্ধুরা আমি আশা করছি যে, এই পোষ্টটি দেখে বা পড়ে আপনি কিছু শিখতে বা কিছু জ্ঞান অর্জন করতে পেরেছেন। যদি এই পোষ্টটি সম্পর্কে কোনো প্রশ্ন বা জিজ্ঞাসা ত্থেকে থাকে, তাহলে আপনি নিচে আপনার মূল্যবান কমেন্ট বা মন্তব্য করতে পারেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker