ড্রাইভিং লাইসেন্সেও যোগ করতে হবে আধার কার্ড নতুন আইন আনছে কেন্দ্র

ড্রাইভিং লাইসেন্সেও যোগ করতে হবে আধার কার্ড নতুন আইন আনছে কেন্দ্রব্যাঙ্ক অ্যাকাউন্ট, মোবাইল নম্বরের পর এবার ড্রাইভিং লাইসেন্সের সঙ্গেও যোগ করতে হবে আধার। এমনই আইন আনছে কেন্দ্র। এমনটাই জানালেন কেন্দ্রীয় আইন মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ 

কেন এমন আইন আনাতে চলেছে সরকার? পঞ্জাবের লাভলি প্রফেশনাল ইউনিভার্সিটিতে আয়োজিত জাতীয় বিজ্ঞান কংগ্রেস বক্তব্য রাখতে গিয়ে ওই কথা বলেন রবিশঙ্কর প্রসাদ। যে কোনও দুর্ঘটনায় ঘাতক গাড়ির চালককে ধরা প্রসঙ্গে রবিশঙ্কর প্রসাদ বলেন, ‘দেখা যাচ্ছে কেউ কোনও দুর্ঘটনা ঘটিয়ে পালিয়ে যাচ্ছেন।

আরোও পড়ুনঃ কাজ করছে রাজ্য,নাম কিনছে কেন্দ্র ! কেন্দ্রের বিরুদ্ধে একাধিক বিস্ফোরক মমতা

তারপর নতুন লাইসেন্স বের করে নিচ্ছেন। এখন ড্রাইভিং লাইসেন্সের সঙ্গে আধার কার্ড লিঙ্ক থাকলে কোওনও ব্যক্তি হয়তো তার নাম বদল করতে পারবেন কিন্তু আধার কার্ডে থাকা ফিঙ্গার প্রিন্ট, চোখের মণির ছবি বদল করতে পারবেন না।

ড্রাইভিং লাইসেন্সেও যোগ করতে হবে আধার কার্ড নতুন আইন আনছে কেন্দ্র

ডিজিটাল ইন্ডিয়া উদ্যোগ সম্পর্কে বলতে গিয়ে রবিশঙ্করের মন্তব্য, ডিজিটাল ইন্ডিয়া উদ্যোগ গ্রাম ও শহরের মধ্যে বিভাজন অনেকটাই কম করেছে। গোটা দেশে এখন ১২৩ কোটি আধার, ১২১ কোটি মোবাইল ফোন, ৪৪.৬ কোটি স্মার্ট ফোন, ৫৬ কোটি ইন্টারনেট ব্যবহারকারী রয়েছেন। পাশাপাশি ২০১৭-১৮ সালে দেশের ডিজিটাল লেনদেন হয়েছে ২০৭০ কোটি টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker