অনাথ ৪ কুকুর শাবককে স্তন্যপান করাচ্ছে আর এক মা

অনাথ ৪ কুকুর শাবককে স্তন্যপান করাচ্ছে আর এক মাসমাজ থেকে হারাচ্ছে মানবিকতা। প্রতিদিনই নানা ঘটনায় প্রশ্ন ওঠে, সত্যিই কি মানবিকতা আর বেঁচে আছে। ঠিক তখনই মাতৃত্বের নতুন সংজ্ঞা তুলে ধরল এক পশু। অবলা জীবই এখন যেন পথ দেখাচ্ছে মানুষকে। সামাজিক যোগাযোগ মাধ্যম ভাইরাল এমনই এক আবেগঘন ভিডিয়ো।

আরোও পড়ুনঃ কুকুরের কান্না কি সত্যিই অমঙ্গল ডেকে আনে

উত্তরপ্রদেশের একটি জায়গার ভিডিয়ো ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ওই ভিডিয়োয় দেখা যাচ্ছে, চার কুকুর শাবককে স্তন্যপান করাচ্ছে একটি গরু। আর তখনই ক্যামেরায় সেই দৃশ্য বন্দি করেন এক পথচারী। তিনিই সেটি পোস্ট করেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। আর অন্তর্জালে মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায় ভিডিয়োটি।

জানা গিয়েছে, ওই কুকুর শাবকদের মা গাড়ি চাপা পড়ে মারা গিয়েছে। তারপর ঠান্ডায় অনাথ হয়ে পড়ে চারটি শাবক। তখনই এগিয়ে আসে আর এক ‘মা’। চারপাশের মানুষ যখন এড়িয়ে চলে যাচ্ছেন, তখন চারটি শাবকের রক্ষাকর্তা হয়ে এগিয়ে এল এক পশু। গরুর স্তন্যপান করেই সুস্থ হয়েছে চারটি কুকুর ছানা।

এর আগে পশুদের এমন নানা ভিডিয়ো ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। অতিসম্প্রতি গুজরাটের গির অরণ্যে মায়ের থেকে আলাদা হয়ে গিয়েছিল চিতাবাঘের একটি দেড় মাসের শাবক। সেই শাবকটিকে স্তন্যপান করিয়েছিল একটি সিংহী। এটাই বোধহয় মাতৃত্ব!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker